Voice Of The People

কোচবিহারের ঘটনায় প্রশাসনের বক্তব্য, প্রায় দেড়শ সংখ্যক দুষ্কৃতী ভোটকেন্দ্রে সহিংসতায় পৌঁছেছে।

কোচবিহারের ঘটনা নিয়ে প্রশাসনের বক্তব্যও প্রকাশ্যে এসেছে। প্রশাসন বলেছে যে সকাল সাড়ে ৯ টার দিকে সুরক্ষা বাহিনীর কাছে খবর আসে যে ১২৬ নম্বর বুথের কাছে গ্রামের কিছু লোক ভোটারদের হুমকি দিচ্ছে এবং বুথে পৌঁছতে সমস্যা হচ্ছে। এর পরে, সিআইএসএফের তাত্ক্ষণিক প্রতিক্রিয়া দলটি গ্রামের দিকে এগিয়ে যায় এবং এই সময়ে ৫০ থেকে ৬০ দুষ্কৃতীরা সিআইএসএফের তাত্ক্ষণিক প্রতিক্রিয়া দলকে আক্রমণ করে। ইতিমধ্যে সিআইএসএফ তাদের তাড়িয়ে দেওয়ার জন্য বাতাসে ৬ রাউন্ড গুলি চালায়।

এসময় একটি শিশু পড়ে যায় এবং সিআইএসএফের দ্রুত প্রতিক্রিয়া দলের গাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা। এই সমস্ত ঘটনার পরে দল ফিরে আসে এবং তদারকি আরও কড়া করা হয়।

এই ঘটনার প্রায় ১ ঘন্টা পরে প্রায় দেড় শতাধিক দুর্বৃত্তরা বুথ নম্বর ১৮৬ তে পৌঁছায়। সেখানে তারা সুরক্ষা বাহিনীকে গালি দিতে শুরু করে। এর পরে, এই লোকেরা আশা কর্মী এবং নির্বাচন কর্মীদের কাছে পৌঁছে তাদের মারধর শুরু করে। এর পাশাপাশি দুর্বৃত্তরা সিআইএসএফের অস্ত্র ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করে এবং এর পরে এই ভিড়কে তাড়াতে সিআইএসএফ বাতাসে দুটি রাউন্ড গুলি চালায়।

তবে দুষ্কৃতকারী ভয় পাচ্ছে না, বরং তিনি এবং দ্রুত সিআইএসএফ নিরাপত্তা বাহিনীকে আক্রমণ করতে এগিয়ে চলেছেন। এর পরে, সিআইএসএফের দ্রুত প্রতিক্রিয়া দলও উপস্থিত হয় এবং মারমুখী এবং অনিয়নত্রিত জনতা সিআইএসএফ এরদিকে আক্রমণ করতে এগিয়ে যায়। নিরাপত্তা বাহিনী তাদের জীবনকে ঝুঁকিপূর্ণ অবস্থায় দেখে, দুর্বৃত্তদের উপর সাত রাউন্ড গুলি চালায় এবং এর পরপরই অনেক সঙখায়পুলিশ উপস্থিত হয় এবং তারা দুর্বৃত্তদের দিকে গুলি চালায়।

এর পরে কিছু দুর্বৃত্ত আহত হয় এবং জনতা পালিয়ে যায়। পরে পুলিশ ও সংস্থা পৌঁছে যায় এবং পাল্টা গুলি চালিয়ে ৫ থেকে ৬ জন দুর্বৃত্ত আহত হয় এবং এর পরে তাদের মধ্যে কয়েকজন মারা যায় বলে জানা যায়।

 

 

 

SHARE
Sombir Sharma
Sombir Sharmahttp://jankibaat.com
Sombir Sharma - Journalist

Must Read

Latest